‘মাতঙ্গিনী এখানে কখনও আন্দোলন করতে আসেননি’, নরেন্দ্র মোদীর বেফাঁস মন্তব্যের পালটা জবাব দিলেন সায়নী

0

সমাচার ডেস্ক : ৭৫তম স্বাধীনতা দিবসে স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী শহীদ মহিলাদের স্মরণ করে তাদের শ্রদ্ধাঞ্জলি দেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি। লালকেল্লায় দাঁড়িয়ে ভাষণ দেওয়ার সময় বেফাঁস মন্তব্য করে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।তমলুকের বীরাঙ্গনা মাতঙ্গিনী হাজরা অসমের বলে উল্লেখ করেছিলেন। আর এই মন্তব্যের তীব্র সমালোচনা শুরু করে বিরোধীরা।

এবার সৃজিত মুখোপাধ্যায়ের সিরিজের পোস্টারের আদলে তৈরি ছবি শেয়ার করে প্রধানমন্ত্রীকে বিঁধলেন যুব তৃণমূলের সভাপতি সায়নী ঘোষ।সিরিজের পোস্টার ফটোশপ করে তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি বসানো হয়েছে। পোস্টারের উপরে লেখা হয়েছে, ‘মাতঙ্গিনী এখানে কোনও আন্দোলন করতে আসেননি’

কিছুদিন আগেই হইচই প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ।এই সিরিজের পোস্টারে নরেন্দ্র মোদিকে বসিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে।এর পরেই শুরু হয় বিতর্কের ঝড়।

প্রধান মন্ত্রীর এমন বেফাঁস মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ।ভারতের স্বাধীনতা আন্দোলনে অংশগ্রহণকারী এক মহান বিপ্লবী নেত্রী মাতঙ্গিনী হাজরা । ‘গান্ধীবুড়ি’ নামে পরিচিত ছিলেন তিনি।