মাঝ আকাশে বন্ধ হয়ে গেছিল রতন টাটার হেলিকপ্টারের ইঞ্জিন! নিজের বুদ্ধি ও সাহসের জোরে বেঁচেছে প্রাণ

0

সমাচার ডেস্কঃ বর্তমানে টাটা হলো ভারতের সর্ববৃহৎ কোম্পানি যায় নামএর সঙ্গে হয়তো সবাই পরিচিত। টাটার নামের সঙ্গে জড়িয়ে আছে পুরো ভারবাসীর বিস্বাস ও ভরসা।রতন টাটার অক্লান্তক পরিশ্রম ও দেশের প্রতি নিঃস্বার্থ ভালোবাসার জন্য ভারত সকার একাধিক বার তাকে সম্মানিত করেছেন।

রতন টাটা সব ক্ষেত্রেই এগিয়ে থাকে নিজের বুদ্ধিমত্ত ও সাহসিকতার জন্য ,সে দেশের সাহায্যে হোক কিংবা নিজের প্রফেশন জীবনে তাই দেশের একাধিক যুবক যুবতীর অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছে রতন টাটা।

সম্প্রতি রতন টাটাকে নিয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য সবার সামনে আসে। রতন টাটার কাছে আছে পাইলটের লাইসেন্স যা আমাদের অনেকেরই অজানা।রিপোর্ট অনুযায়ী ১৭ বছর বয়সেই তিনি পেয়েছেন পাইলট লাইসেন্স। রতন টাটা জানাই কলেজ জীবনে হেলিকপ্টার ওড়াতে গিয়ে বিপদের সম্মুখীন হতে হয় তাকে।

টাটা বলেন “আমরা প্রথম প্রথম সার্কিট ট্রেনিং অনলাইন প্রাক্টিস করতাম। প্রথম দিনে ল্যান্ডিং প্র্যাকটিস আমার খুব সহজ মনে হয় তবে দ্বিতীয় দিন আমরা তিন সহপাঠী মিলে যখন প্র্যাকটিস করছিলাম সেই সময় ল্যান্ডিং করতে গিয়ে যে সমস্যার মুখোমুখি হতে হয়েছিল তা আজও আমার স্মৃতিতে রয়েছে। তবে আমার সাথে যে ৩ জন যাত্রী ছিল তারা খুবই শান্ত ছিল। তাই আমি খারাপ পরিস্থিতিতেও হেলিকপ্টার ল্যান্ডিংয়ে প্রতি মনোযোগী হতে পেরেছিলাম।”